নজরে করোনা: রাত ৮ টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন মোদী

0
71

নয়াদিল্লি: সমগ্র বিশ্বের মতো করোনা কাঁটা বিঁধছে ভারতকেও। এরই মধ্যে বৃহস্পতিবার রাত ৮ টা নাগাদ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার টুইট বার্তায় একথা জানিয়েছেন মোদী। টুইটে বলা হয়েছে সিওভিআইডি ১৯ প্রতিরোধ নিয়ে কথা বলবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর এই টুইটের পর দেশজুড়ে চর্চা শুরু হয়ে যায়। মোদী কি বলবেন, তা নিয়ে ব্যাপক উৎসুক হয়ে রয়েছেন সাধারণ মানুষ। মোদী যখন টুইট করেন সে সময়ে দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১৫১ জন। কিন্তু ইতিমধ্যে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৯-এ। সব মিলিয়ে উদ্ভূত পরিস্থিতির জেরে ব্যাপক আতঙ্কিত সাধারণ মানুষ।

অন্যদিকে করোনা আতঙ্কে স্কুল কলেজ সিনেমা হলসহ অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে৷ সেই তালিকায় যুক্ত হচ্ছে রেস্তোরাঁ ৷ এর জন্য সরকারের দ্বারস্থ হয়েছে ন্যাশনাল রেস্তোরাঁ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া তথা NRAI৷ ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব রেস্তোরা বন্ধ রাখার কথা বলা হয়েছে৷

পাশাপাশি মঙ্গলবার থেকে বন্ধ করা হয়েছে ভারতের ঐতিহ্যবাহী সৌধ তাজমহল। পর্যটকদের ভিড় এড়াতেই পৃথিবীর সপ্তম আশ্চর্য আপাতত কিছুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাণিজ্য নগরী মুম্বইতে ৫০ শতাংশ কর্মীকে বাড়িতে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। করোনা রুখতেই প্রাথমিক ভাবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বাইরের বিভিন্ন দেশের অবস্থা আরও খারাপ, করোনা আতঙ্কের কারণে বিশ্বের অন্যান্য দেশের নাগরিকদের প্রবেশ বন্ধ করে দিয়েছে ইজরায়েল সরকার। করোনা আক্রান্ত হয়ে ব্রিটেনে মৃত্যু হয়েছে ১০৪ জনের। ফ্রান্সে মৃতের সংখ্যা ৯১ ছুঁয়েছে। সব মিলিয়ে করোনা কাটায় কাঁপছে গোটা বিশ্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here