শ্রমিকদের অধিকার আদায়ের আপোষহীন নেতা ছিলেন সামসুল আলম বকুল-হাবিবুর রহমান সিরাজ

0
62
শ্রমিকদের অধিকার আদায়ের আপোষহীন নেতা ছিলেন সামসুল আলম বকুল। ৮০ দশকে সামসুল আলম বকুল শ্রমিক রাজনীতিতে প্রবেশ করে শ্রমিকদের সংগঠতি করে ন্যায্য অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি কখনো শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে কারো সাথে আপোষ করেন নাই বলে মন্তব্য করেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।
১৪ অক্টোবর মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউ ২য় তলা জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগ আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মরহুম সামসুল আলম বকুল স্মরণে এক মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি মোঃ আজাহার আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কে.এম. আযম খসরু, আইন ও কৃষি বিষয়ক সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম লতিফ, ক্র্যাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক এ.টি.এম ফজলুল হক।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সহ-সভাপতি মোঃ হারুন-উর রশিদ খান, যুগ্ম-সম্পাদক আর.এ. জামান, জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগ কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মোঃ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ মোশারফ হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here