দোহারে প্রথম করোনা রোগী শনাক্ত, ২৫ পরিবার লকডাউন

0
33

ঢাকার দোহার উপজেলায় প্রথম এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন।

তিনি জানান, করোনা উপসর্গ থাকায় সোমবার (২০ এপ্রিল) দোহারের কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। সোমবার রাত ১২টার দিকে আইইডিসিআর থেকে ই-মেইলের মাধ্যমে এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পজেটিভের তথ্য জানানো হয়।

ডা. জসিম বলেন, আক্রান্ত ওই ব্যক্তি এর মধ্যে যার যার সংস্পর্শে গিয়েছেন, তাদের খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, দোহারবাসীর নিরাপত্তার স্বার্থে জেলা পুলিশ সুপারের সাথে কথা বলে তাৎক্ষণিকভাবে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ আশপাশের অন্তত ২৫টি পরিবার লকডাউন করে দেয়া হয়েছে। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকায় বাইরের কাউকে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তির গত কয়েক দিনের গতিবিধি পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। তার শ্বশুরবাড়ির সাথে যাতায়াত থাকায় সেই বাড়িটিও লকডাউন করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here