ডেস্ক রিপোর্টঃ

আইনের শাসন,গণতন্ত্র ও মানবাধিকার সুরক্ষায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন নামে সরকার অনুমোদিত একটি মানবাধিকার ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটেছে। এরই ধারাবাহিকতায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বাকেরগঞ্জ উপজেলা শাখার চুরান্ত কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ এস,এম জুবায়ের অালম পারভেজ সভাপতি ও  পৌর ছাত্রলীগ সভাপতি মোঃ কাওসার হোসেন হাওলাদার কে সাধারন সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

২৬শে সেপ্টেম্বর বিকেল ৪ টায় বাকেরগঞ্জ উপজেলা শাখার সভাপতি জুবায়ের অালম পারভেজ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাওসার হোসেন হাওলাদার এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগর এর যুগ্ন সম্পাদক তানভিরুল ইসলাম মহসীন।

এ সময় উপস্থিত ছিলেন,সভাপতি এস এম জুবায়ের অালম পারভেজ,সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান,সাজ্জাদুর রহমান খাজা,অাবু সালেহ মোঃ বশির,হায়দার পারভেজ টিটু,সাধারন সম্পাদক মোঃ কাওসার হোসেন হাওলাদার,যুগ্ন সম্পাদক মোঃ হাবিবুর রহমান খান,মোঃ অাল অামিন তালুকদার,শেখ নাজমুল হুদা,গোলাম মুক্তাদির,সাংগঠনিক সম্পাদক এস এম পলাশ,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল গাজী,মেহেদী হাসান প্রিন্স,অর্থ সম্পাদক মোঃ রাকিব হাওলাদার,সহ-অর্থ সম্পাদক ইমরান সালেহ প্রিন্স,প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহফুজ অালম সিকদার অাজাদ,সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ তরিকুল ইসলাম শাওন,শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোঃ অাবু কাওসার,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ অাব্দুল কুদ্দুস হাওলাদার,অাইন বিষয়ক সম্পাদক শামীম মীনা,সহ অাইন বিষয়ক সম্পাদক বিশ্বজিৎ গুহ,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুর রহমান সোহাগ,সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ হাসান অালী খান,সমাজ কল্যান সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম কুদ্দুস,সহ সমাজ কল্যান সম্পাদক মোঃ মাসুদ রানা,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রতন কুমার দত্ত,সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ কাওসার মোল্লা,মহিলা বিষয়ক সম্পাদক নিলুফা ইয়াসমিন নিলু,সহ মহিলা বিষয়ক সম্পাদক নুপুর রানী দাস,অান্তর্জাতিক সম্পাদক অারিফুর রহমান রানা,সহ অান্তর্জাতিক সম্পাদক মোঃ সাইদুল অারিফ বাবু,দপ্তর সম্পাদক মোঃ সোহেল রানা,সহ দপ্তর সম্পাদক মোঃ রেজাউল করিম মন্ডল,ধর্ম বিষয়ক সম্পাদক নেছার উদ্দিন মনির বক্স,সহ ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ রেজাউল করিম খান,সাংস্কৃতিক সম্পাদক মোঃ মশিউর রহমান প্রিন্স,সহ সাংস্কৃতিক সম্পাদক নয়ন চন্দ্র শীল,সদস্য মোঃ রফিকুল ইসলাম খান,অাব্দুল কুদ্দুস নান্টু,মোঃ কামরুল অাজাদ,মোঃ রফিকুল ইসলাম সিকদার,মিন্টু গোমেজ।

সংগঠনটি অসহায় ও নির্যাতিত নারী পুরুষ তথা ধর্ম-বর্ণ-গোত্র জাতি উপজাতি নির্বিশেষে আইনগত সহায়তা প্রদান করবে এবং মানবাধিকার লঙ্ঘনজনিত যে কোনো কর্মকাণ্ড প্রতিরোধে প্রতিবাদী ভূমিকা পালন করবে। এবং দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে কাজ করে যাবে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন। এছাড়াও সরকারি কাজে সহায়তা,সার্ক এর নানাবিধ কার্যক্রম এবং অন্যান্য সেবামূলক কার্যক্রমও চালিয়ে যাওয়ার পরিকল্পনা জানায় সংগঠনটি।